বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন|banglajournal24.com

admin

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জন্মশতবার্ষিকী ২০২০ইং উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ নিয়েছে।মুজিব বর্ষ উপলক্ষ্যে সারা দেশে এক কোটি গাছ লাগানোর লক্ষ্য মাত্রা নিয়ে কাজ করছে বাংলাদেশ ছাত্রলীগ। এই কর্মসূচির নাম দেয়া হয়েছে – ‘মুজিববর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান।’ গত ১৪ই জুন কেন্দ্রীয় সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস রিলেজের মাধ্যমে সারাদেশে সংগঠনের নেতাকর্মীদের এই কর্মসূচি পালনের আহবান জানানো হয়।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে।
সভাপতি সবুজ কাজী বলেন- ” কেন্দ্রীয় সংসদের নির্দেশনায় বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। বনায়ন সব সময়েই বাংলাদেশকে ভয়াল প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করে আসছে তার সর্বশেষ উদাহরণ ঘূর্ণিঝড় আম্ফান,সিডর এর ভয়াল রূপ। তাই নিজেদের ও প্রকৃতিকে বাচাতে আমরা সবাই গাছ লাগাই। বাকৃবি ছাত্রলীগ এই কর্মসূচি শুরু করেছে, সামনেও চালিয়ে যাবে।”

এ ব্যাপারে সহ-সম্পাদক নিলয় মজুমদার বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আমরা বৃক্ষরোপন কর্মসূচি পালন করি। মানুষ সৃষ্টির আদি লগ্ন থেকেই বৃক্ষের উপর নির্ভরশীল।আর দিনে দিনে পরিবেশের তাপমাত্রা যেভাবে বাড়ছে তা নিয়ন্ত্রণের জন্য এবং পৃথিবীতে মানুষসহ অন্যান্য প্রাণীর বসবাসের পরিস্থিতি বজায় রাখতে বৃক্ষরোপণের বিকল্প নেই।

এছাড়াও উপস্থিত ছিলেন বাকৃবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান মামুন,কর্মসংস্থান বিষয়ক সম্পাদক প্রতীক রাউথ অমি, কার্যকরী সদস্য মোঃ লুৎফুল কবীর শুভ, শহীদ শামসুল হক হলের যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহিদুল মাজিদ সিয়াম।

Next Post

রাস্তার ধস ঠেকাতে বৃক্ষরোপণ করল এইচবিএফ|banglajournal24.com

মাটি কেটে উচু রাস্তা তৈরি করা হয়েছে। কিন্তু বর্ষাকাল চলায় এ রাস্তা একেবারেই টিকানো যাচ্ছে না। প্রতি বর্ষাতেই এমন বেহাল হয়ে পড়ছে রাস্তা। আজ এখানে ভাঙছে তো কাল অারেক জায়গায় ভাঙছে। বগুড়া জেলার গাবতলী থানার ‘কদমতলী- গাবতলী’ সড়কের এ বেহাল দশা থেকে রক্ষায় বৃক্ষরোপন শুরু করেছে ওই গ্রামের একদল যুবক। […]

You May Like