পুঁজিবাজারে ইদের আগে লেনদেন চালু হওয়ার সম্ভাবনা সীমিত||

admin

আল- আমিন চৌধুরী :: মহামারী করোনাভাইরাসের প্রকোপ মোকাবেলায় বাংলাদেশে দেশে সাধারণ ছুটি চলছে। সর্বশেষ দফায় আগামী ১৬ মে পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে। শেষ পর্যন্ত এটি আরেকটু বেড়ে ঈদ-উল- ফিতরের ছুটির সঙ্গে যুক্ত হয়ে যাবে বলে সবাই ধারনা করছেন। আর এই ছুটিতে দেশের পুঁজিবাজারে লেনদেন শুরু হওয়ার সম্ভাবনা একেবারেই কম।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এ তথ্যগুলো জানা গেছে।

উল্লেখ্য, করোনার কারণে গত ২৭ মার্চ থেকে সারা দেশে সাধারণ ছুটি চলছে। ওই ছুটির সাথে যুক্ত রেখে ছুটিতে আছে দেশের দুই স্টক এক্সচেঞ্জ। পুঁজিবাজার সংশ্লিষ্ট অন্য প্রতিষ্ঠানগুলোও বন্ধ। আর এ কারণে সাধারণ ছুটির শুরু থেকেই বন্ধ আছে পুঁজিবাজারের লেনদেন।

অনেক দিন থেকেই লেনদেন বন্ধ থাকার বিষয়টি নিয়ে পক্ষে-বিপক্ষে চলছে নানা আলোচনা। এর মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ম্যানেজমেন্ট গত ৩ এপ্রিল লেনদেন শুরুর অনুমতি চেয়ে বিএসইসির কাছে একটি চিঠি পাঠিয়েছে। চিঠিতে বলা হয়েছে, বিএসইসির অনুমতি সাপেক্ষে বাজারে লেনদেন শুরু করার জন্য প্রস্তুত তারা। চিঠিতে লেনদেন চালুর জন্য কয়েকটি বিষয়ে আইনের অব্যাহতিও চাওয়া হয়েছে।

Next Post

আহসান উল্লাহ মাস্টার এমপির মৃত্যু বার্ষিকীতে কাজী সাকিরের উদ্যোগে দোয়া মাহফিল ও ইফতার বিতরন।।

নিজস্ব সংবাদদাতা :: শ্রমিকলীগের প্রখ্যাত শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি’র ১৬ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক ১নং যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোঃ সাকির এর পক্ষ থেকে দোয়া মাহফিল ও অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়। উল্লেখ্য আয়োজিত সকল আনুষ্ঠানিকতা করোনা কারনে স্হগিত করা হয়েছে। […]

You May Like