এবার করোনায় আক্রান্ত ১০ মাসের শিশু ।। Bangla Journal 24.com

admin


চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় চট্টগ্রামের ১০ মাস বয়সী এক শিশুর শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। 
মঙ্গলবার রাতে ১৪০ জনের নমুনা পরীক্ষা শেষ হওয়ার পর শিশুটি ভাইরাসে সংক্রমিত হয় বলে জানা যায়। নমুনা পরীক্ষায় বান্দরবানের এক নারীসহ আরও তিনজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। সংক্রমিত নারীর বাড়ি লামা উপজেলায়। তাঁর বয়স ৪০ বছর। বাকি দুজন থানছি উপজেলার বাসিন্দা। তাঁদের বয়স ৩৫ বছর।
চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির প্রথম আলোকে বলেন, ১০ মাস বয়সের চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার এক শিশুর শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। শিশুটির রোগ প্রতিরোধ কম হতে পারে। তবে কীভাবে সংক্রমিত হয়েছে তার কারণ খুঁজে বের করা হবে।
শুধু চট্টগ্রাম জেলায় করোনায় মোট আক্রান্ত ৪০ জন ও মারা গেছেন ৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুজন।
চট্টগ্রামের ফৌজদারজাটের বিআইটিআইডি হাসপাতালে নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর জেলার রোগীদের নমুনা পরীক্ষা হচ্ছে। এই তিন জেলায় করোনা রোগী পাওয়া গেছে। চট্টগ্রামের পর সবচেয়ে বেশি সংক্রমিত হয় লক্ষ্মীপুরে।

সূএ :: দৈনিক প্রথম আলো

Next Post

ছাত্রলীগের পরিবেশ বিষায়ক সম্পাদক আবির হোসেনের উদ্যোগে চাল ডাল বিতরন ।। banglajournal24.com

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বজুড়ে মহামারী আকার ধারণ করা নোবেল করোনা ভাইরাস সতর্কতায় সাধারণ লোকজনকে সচেতন করে তোলার লক্ষ্যে যখন বাংলাদেশ ছাত্রলীগ অবিরামভাবে কাজ করছে তখন ঢাকা মহানগর উত্তরের উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের পরিবেশ বিষায়ক সম্পাদক আবির হোসেন উত্তরা ১০ নাম্বার সেক্টর ভার্সিটি গেট এর এরিয়াতে ৬০ টি পরিবারের মাঝে চাল,ডাল,আলু, […]

You May Like